May 21, 2022

বিরল ঘটনা! একটি বিশাল বিষধর কোবরা সাপকে হাত দিয়ে পানি পান ও গোসল করাচ্ছেন এই যুবক, তুমুল ভাইরাল ভিডিও

মানুষের জীবনে সোশ্যাল মিডিয়ার অবদানকে কোনোভাবেই অস্বীকার করা যায় না। সাপ নাম শুনলেই আমাদের প্রায় সকলের পিলে চমকে ওঠে সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

কিন্তু সাপও বিপদ না বুঝলে কাউকে আক্রমণ করে না। সাপের গায়ে কোন রকম আঘাত লাগলে বা সে যদি বিপদ অনুভব করে তবেই দংশন করতে যায়।

সাপুড়ে ছাড়া সাপকে ভয় পায় না এমন মানুষ খুব কমই আছে বোধহয় পৃথিবীতে। সাধারণত বনে জঙ্গলেই এদের দেখা যায় বেশি।

কিন্তু বসত বাড়ির কাছাকাছি এরা চলে এলে সবাই ভয় পায়। সাপের জগতে অন্যতম বিষধর সাপ কিং কোবরা। এই সাপকে দেখলে শিহরণ জাগে শরীরে। কিন্তু ভিডিওতে দেখা যাচ্ছে, এক বিশাল আকারের কিং কোবরাকে গোসল করাচ্ছে এক ব্যক্তি। বাচ্চাকে গোসল করানোর মত করে, মাথায় বালতি বালতি পানি ঢেলে তাঁকে গোসল করানো হচ্ছে।

সেই ভিডিও সোশাল মিডিয়ার দোরগোড়ায় আসা মাত্রই হুহু করে ভাইরাল হওয়া শুরু করেছে। ভিডিওতে দেখা যাচ্ছে, সাপটি মাঝে মাঝে ফোস করছে।

ফণা তুলে দাঁড়িয়ে আছে কিং কোবরা। ভিডিয়োটি শেয়ার করে ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী। কে এই সাহসী ব্যক্তি? ইনি সুরেশ। করলের বাসিন্দা। তিনি সাপ ও বন্যপ্রাণী সংরক্ষণের কাজ করেন। সর্প বিশেষজ্ঞ হিসেবে পরিচিত তিনি।

বছর ছেচল্লিশের এই যুবক এখনও পর্যন্ত উদ্ধার করেছেন প্রায় ৫০ হাজার সাপ ,এমনটাই জানা গিয়েছে, যার মধ্যে ১৯১টি কিং কোবরা। দিন দুয়েক আগেই নাকি বনবিভাগের একজন আধিকারিক কোবরা সাপই খালি হাতে ধরেন । সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেতেই তা ভাইরাল।

টুইটারে এই ভিডিও প্রথমে শেয়ার করেন বনবিভাগের অন্য এক কর্তা শৈলেন্দ্র সিং। তারপরেই সেই ভিডিও ঝড় তুলে দিয়েছে নেট পাড়ায়। টুইটারে একাধিক অ্যাকাউন্টে ভিডিয়োটি শেয়ার হয়েছে। ভিডিয়োটি শেয়ার করে ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত লিখেছেন,

”গ্রীষ্মকাল, কে না চায় এমন ঠাণ্ডা পানিতে গোসল করতে”। তবে এটি বেশ বিপজ্জনক হতে পারে বলে জানিয়েছেন সুশান্ত তাই কেউ যেন এমন কাজ করার চেষ্টা না করেন, সে বিষয়ে সতর্ক করেছেন তিনি। সুশান্তর আগেও এই ভিডিয়োটি টুইটারে কিছু অ্যাকাউন্টে শেয়ার হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.