May 21, 2022

লন্ডনে ম’সজিদ বানাতে ৯ শ’ হাজার পাউন্ডে চার্চ হল কিনেছে দাওয়াতুল ইস’লাম ইউকে

পুর্ব লন্ডনের রেডব্রীজ এলাকার অধিবাসীদের জন্য ম’সজিদ ও কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে দাওয়াতুল ইস’লাম ইউ কে এন্ড আয়ার। এজন্য সম্প্রতি রেডব্রীজ এলাকার

উডফোর্ড অ্যাভিনিউ (আইজি2 6ইউএইচ) এ অবস্থিত গ্যান্টস হিল চার্চ এর হলটি ক্রয় করেছে।

২৭০ বর্গমিটার আয়তনের এই সুবিশাল সাইটটি সংগঠনটির শুভানুধ্যায়ীদের দান ও সংস্থার সদস্যপদ থেকে প্রাপ্ত অনুদানের মাধ্যমে ৯০০,০০০ পাউন্ডে কেনা হয়েছে বলে সংগঠনের এক সংবাদ বি’জ্ঞপ্তিতে জানানো হয়।

নির্মিতব্য ম’সজিদ এবং কমিউনিটি সেন্টারটি ‘দারুল উম্মাহ রেডব্রিজ’ হিসাবে পরিচিত হবে।

ইউকে এবং আয়ারল্যান্ডে দীর্ঘদিন ধরে ইস’লামী দাওয়াতী কাজ সহ বিভিন্ন সামাজিক ও সংস্কারমূলক কাজে নিবেদিত দাওয়াতুল ইস’লামের সভাপতি হাসান মঈন উদ্দিন বলেন, “দুই বছর ধরে বহু লোকের কঠোর পরিশ্রম ও প্রচেষ্টায় এই ক্রয় প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

আমাদের ট্রাস্টি এবং আমি আনন্দিত যে, আম’রা এই গুরুত্বপূর্ণ কাজটি সম্পন্ন করতে পেরেছি, যা পরিণত হবে স্থানীয় মু’সলিম কমিউনিটির এবাদতের কেন্দ্রস্থলে এবং প্রয়োজনীয় কমিউনিটি সেবা সরবরাহ করবে। যারা এই মহান উদ্যোগে আমাদের সহায়তা ও সম’র্থন করার জন্য এগিয়ে এসেছেন আল্লাহ তাদেরকে দুনিয়া ও আখেরাতে উত্তম প্রতিফল দান করুন।”

দারুল উম্মাহ রেডব্রিজ শাখার তত্ত্বাবধানে পরিচালিত হবে নতুন এই প্রতিষ্ঠানটি ।এখানে সালাতের পাশাপাশি শি’শু এবং প্রাপ্তবয়স্কদের জন্য কুরআন ও হাদীস অধ্যয়নের সুব্যবস্থা থাকবে।

Leave a Reply

Your email address will not be published.