May 20, 2022

ভারতে গরু চু’রির অ’ভিযোগে ৩ মু’সলিমকে হ’’ত্যা

ভারতের ত্রিপুরায় গরু চু’রির অ’ভিযোগে জায়েদ হুসাইন (২৮), বিলাল মিয়া (৩০) ও সাইফুল ইসলাম (১৮) নামের তিন মু’সলিমকে হ’’ত্যা করেছে একদল হিন্দু।

রোববার ত্রিপুরার খোয়াই জে’লায় এ হ’’ত্যাকাণ্ড ঘটে। উ’গ্রবা’দী হিন্দুরা জায়েদ হুসাইন ও বিলাল মিয়াকে শা’রীরিকভাবে হে’নস্থা করছিলেন। ওই সময় সাইফুল ইসলাম পা’লিয়ে যেতে সম্মুখীন হন। কিন্তু পরে সাইফুল ইসলামকে তারা ধরে ফে’লে। তিনজনকে নৃ’শংসভাবে পে’টানো হয়।

পরে স্থানীয় লোকেরা তাদেরকে এলাকার একটি হাসপাতালে নিয়ে যান। এরপর তাদের ত্রিপুরার রাজধানীতে অবস্থিত গোবিন্দ বল্লভ পন্ত হাসপাতালে নেয়া হয়। ত্রিপুরা রাজ্যের পুলিশ দাবি করেছে, পাঁচটি গরু গাড়িতে উঠিয়ে নিয়ে পা’লিয়ে যাবার সময় এ তিন মু’সলিমকে দেখতে পায় স্থানীয় উ’গ্রবা’দী হিন্দুরা। উশৃঙ্খল হিন্দুরা তাদের পিছু নেয়। পরে তারা উত্তর মহারাণীপুর গ্রামে ওই গরুবাহী গাড়িটি থামাতে সক্ষম হয়। এ সময় উ’গ্রবা’দী হিন্দুরা ওই তিন মু’সলিমকে শা’রীরিকভাবে হে’নস্থা করা শুরু করে এবং মা’রাত্মক অ’স্ত্র দিয়ে তাদের আ’ঘাত করতে থাকে।

এ সময় ঘটনাস্থলেই দু’মু’সলিম নি’হত হন। খোয়াই জে’লার পুলিশ সুপার কিরণ কুমার সাংবাদিকদের এসব তথ্য জানান।

কিরণ কুমার বলেন, পুলিশ এ ঘটনায় জ’ড়িত স’ন্দেহে কল্যাণপুর থানায় অ’জ্ঞাত ব্যক্তিদের বি’রুদ্ধে মা’মলা করেছে। এ ঘটনায় পুলিশ ত’দন্তও শুরু করেছে। সূত্র : মু’সলিম মিরর

Leave a Reply

Your email address will not be published.