May 26, 2022

ইউরোয় অঘটন, রোনালদোদের কান্না

ইউরোর শেষ ষোলোর ম্যাচে আক্রমণে আধিপত্য রেখেও শিরোপা ধরে রাখার অভিযানে এগোতে পারল না ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোলে হেরে এবারের মতো যাত্রা শেষ ইউরোর বর্তমান চ্যাম্পিয়নদের।

সোমবার (২৮ জুন) ভোরে বিদায়বেলায় সাজঘরে কান্নায় ভেঙে পড়লেন পর্তুগালের খেলোয়াড়রা। দলের কোচ স্যান্টোসের গলায় একাধারে অভিযোগ ও আক্ষেপের সুরও ধরা পড়ল।

কোচ বলেন, ‘আমরা হতবাক হয়েছি। এমন অঘটনে অনেকেই কান্নায় ভেঙে পড়েছেন। আশা ছিল শেষবারের মতো জয় ছিনিয়ে নেওয়ার। কিন্তু তা হলো না। বেলজিয়াম গোটা ম্যাচে মাত্র ছয়টি শট নিয়েই গোল করল আর আমরা ২৯ শট নিই, যার মধ্যে দু’টি পোস্টে লাগে। তবে অভিযোগের জায়গা নেই। এটা ঠিক যে আমরা গোল শোধ করতে পারিনি।’

হেরে যাওয়ার ম্যাচে ফাইনাল বাঁশি বাজার পর রোনালদো তার ক্যাপ্টেনের আর্মব্যান্ডটিও মাঠে ফেলে দেন। এদিন ইউরোয় পর্তুগালের বিদায়ঘণ্টা বাজার পাশাপাশি শেষ হলো ‘সিআর সেভেনের’ ইউরো অভিযানও। মোট পাঁচটি ইউরো কাপ খেলে এবছর শেষ ইউরো কাপ খেললেন রোনালদো।

যদিও শেষ ম্যাচটায় ফ্যানদের আশাহতই করলেন সুপারস্টার। বেলজিয়ামের বিরুদ্ধে জেতা তো হলোই না। একইসঙ্গে ১০৯টি আন্তর্জাতিক গোল করে আলি দায়িকে ছুঁলেও রেকর্ড করা হলো না পর্তুগিজ সুপারস্টারের।

Leave a Reply

Your email address will not be published.