May 21, 2022

ঘরের বাইরে আসা যাবে না, মাঠে থাকবে সেনাবাহিনী

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে বর্তমানে ‘সীমিত আকারের লকডাউন’ চলছে। এভাবে ৩ দিন চলার পর আগামী ১ জুলাই থেকে শুরু হচ্ছে ‘সর্বাত্মক লকডাউন’, চলবে ৭ জুলাই পর্যন্ত। এই ৭ দিন বিধিনিষেধ কার্যকর করার ক্ষেত্রে সর্বোচ্চ কড়াকড়ি আরোপ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এজন্য পুলিশ ও বিজিবির পাশাপাশি মাঠে থাকবে সেনাবাহিনীও।

আজ সোমবার (২৮ জুন) সরকারের এই কঠোর অবস্থানের কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে আয়োজিত ব্রিফিংয়ে তিনি জানান, ১-৭ জুলাই খুবই কঠোর অবস্থানে যাচ্ছি আমরা। মানুষ যেন অপ্রয়োজনে ঘর থেকে বের হতে না পারে, সেজন্য সেনাবাহিনী রাস্তায় টহল দেবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, খুব স্পষ্ট কথা- অপ্রয়োজনে আমরা কাউকে ঘর থেকে বের হতে দেব না। আগেরবার সর্বাত্মক লকডাউনের সময় মুভমেন্ট পাসের সুযোগ নিয়ে অনেকে বাইরে অবস্থান করেছেন। তাই এই সুযোগটাও এবার বন্ধ করে দেয়া হয়েছে।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, সবাই বাসায় থাকবে, আমরা সেটাই চাই। তবে একান্ত জরুরি প্রয়োজন- যেমন মরদেহের দাফন-কাফন করা, কোনো রোগীকে নিয়ে হাসপাতালে যাওয়া, এসব ক্ষেত্রে নিশ্চয়ই দায়িত্বরত পুলিশ কিংবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদেরকে ছাড় দেবেন।

Leave a Reply

Your email address will not be published.