May 20, 2022

একটু বৃষ্টিতেই ভেঙ্গে পড়লো প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর

গোপালগঞ্জে বৃষ্টিতে ভেঙ্গে পড়েছে মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের (আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রথম পর্যায়) দু’টি ঘর। মঙ্গলবার বিকেলে বৃষ্টি চলাকালীন সদর উপজে’লার মধুপুর প্রকল্প এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর সদর উপজে’লা নির্বাহী অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেন।

খবর পেয়ে সাংবাদিকরা সেখানে গেলে ভেঙ্গে পড়া ঘরটির বাসিন্দা মোঃ ইব্রাহীম জানান, ঘটনার সময় তার স্ত্রী-স’ন্তানরা ঘরে ছিল না। তিনিও ছিলেন কাজে। কাজ থেকে ফিরে এসে দেখেন বারান্দাসহ ঘরের অনেকটা অংশ ভেঙ্গে পড়েছে।

ভু’ক্তভোগী আরেক বাসিন্দা মাহফুজা বলেন, ওইদিন বিকেলের বৃষ্টিতে বালু সরে গিয়ে আমার ঘরেরও অনেকটা অংশ ভেঙ্গে পড়েছে। প্রকল্পের অনেক বাসিন্দা অ’ভিযোগ করে বলেছেন, অন্য ঘরগু’লিও নানা হু’মকির মুখে রয়েছে। ৫ মাস আগে তারা ঘরগুলো পেয়েছেন। এরইমধ্যে অনেক ঘরেরই দেয়াল ও মেঝে থেকে পলেস্তারা খসে পড়ছে, সামান্য বৃষ্টিতেই টিনের চালার বিভিন্ন স্থান দিয়ে পানি পড়ে বিছানাপত্র সব ভিজে যায়, ঘরের ভিতরে পানি জমে, জানালা-দরজা সব নড়বড়ে। তাই ঝড়-বাদলের এমনদিনে নানা শঙ্কা নিয়ে তারা সেখানে বসবাস করছেন।

তবে এব্যাপারে সংশ্লিষ্ট প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আলাউদ্দিন মোবাইল ফোনে সাংবাদিকদেরকে সংবাদ প্রকাশ না করার অনুরোধ জানিয়ে বলেছেন, অতিবৃষ্টির কারণে সেখানে দু’টি ঘরে স’মস্যা হয়েছে। আর কোন স’মস্যা নেই, টুকিটাকি কোন স’মস্যা থাকলে এক সপ্তাহ সময় দেন, সব ঠিক করে দেব। সদর উপজে’লা নির্বাহী অফিসার মোঃ রাশেদুর রহমান বলেছেন, ঘর দু’টি ভেঙ্গে পড়ার বি’ষয়টি একটি দু’র্ঘটনা মাত্র।

তাছাড়া পাশের একটি আশ্রয়ণের বৃষ্টির পানি ওই প্রকল্পের উপর দিয়ে প্রবাহিত হয়ে যায়। এ কারণেই ঘর দু’টি ক্ষ’তিগ্রস্ত হয়েছে। ঘটনার পরপরই প্রকল্প এলাকা পরিদর্শন করেছি এবং সেগুলো দ্রুত মেরামতেরও ব্যবস্থা করেছি। সুত্রঃ বিডি ২৪ লাইভ

Leave a Reply

Your email address will not be published.