May 21, 2022

কাদের: অনিবার্য প্রয়োজনে এই লকডাউন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মানুষের জীবন রক্ষার্থে অনিবার্য প্রয়োজনেই এই লকডাউনের সিদ্ধান্ত হয়েছে। কষ্ট হলেও সবাইকে এই পরিস্থিতি মেনে নিতে হবে। বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সিদ্ধান্ত দিয়েছেন। আগামী ১ সপ্তাহ সবাইকে বিধিনিষেধ পালনের অনুরোধ করছি।

আজ বৃহস্পতিবার (১ জুলাই) নিয়মিত ব্রিফিংয়ের অংশ হিসেবে রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ভাইরাসটি সংক্রমণের অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় আছি আমরা। এ সময় ঘরে ঘরে সতর্কতার দুর্গ গড়ে তুলতে হবে।

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, রাষ্ট্র হিসেবে আমরা অনেক বড় বড় দুর্যোগ মোকাবেলা করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অনেক সংকট সামাল দিয়েছেন। করোনা সংক্রমণের শুরু থেকেও জীবন ও জীবিকার বিষয়টি সমন্বয় করে সিদ্ধান্ত দিয়ে আসছেন তিনি। তাই তার ওপর আমাদেরকে আস্থা রাখতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, লকডাউন দিয়ে সরকার বসে নেই। নিম্ন আয়ের মানুষের জন্য ত্রাণের ব্যবস্থা করা হয়েছে। আরও বিভিন্ন প্রণোদনার মাধ্যমে মানুষের কষ্ট লাঘবের চেষ্টা করে যাচ্ছে সরকার। আমি মনে করি, সরকারের এই প্রচেষ্টার পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে।

Leave a Reply

Your email address will not be published.