May 20, 2022

চলছে কঠোর লকডাউনের দ্বিতীয় দিন

চলমান মহামারি করোনাভাইরাসের কারণে দ্রুত অবনতি হওয়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এক সপ্তাহের কঠোর লকডাউন শুরু হয়েছে বৃহস্পতিবার (১ জুলাই)। সে হিসেবে আজ লকডাউনের দ্বিতীয় দিন চলছে। এবারের লকডাউন বাস্তবায়নে বন্ধ রাখা হয়েছে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত সব অফিস।

চলছে কঠোর লকডাউনের দ্বিতীয় দিন
চলমান মহামারি করোনাভাইরাসের কারণে দ্রুত অবনতি হওয়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এক সপ্তাহের কঠোর লকডাউন শুরু হয়েছে বৃহস্পতিবার (১ জুলাই)। সে হিসেবে আজ লকডাউনের দ্বিতীয় দিন চলছে। এবারের লকডাউন বাস্তবায়নে বন্ধ রাখা হয়েছে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত সব অফিস

শুক্রবার (২ জুলাই) সকাল থেকেই রাজধানীতে চলছে অঝোর ধারায় বৃষ্টি। তাছাড়া সাপ্তাহিক বন্ধের দিন হওয়ায় রাস্তাঘাট ছিল প্রায় জনশূন্য। বৃষ্টির কারণে সকাল বেলায় আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতাও তেমন একটা চোখে পড়েনি ঢাকায়।

করোনা রোধে চলমান সাত দিনের কঠোর লকডাউনের প্রথম দিন দেশে সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৪৬ জনে। এ ছাড়া বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত নতুন করে করোনা পজিটিভ হয়েছেন আরও ৮ হাজার ৩০১ জন। এতে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯ লাখ ২১ হাজার ৫৫৯ জন।

এমন অবস্থায় কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশ, বিজিবির পাশাপাশি সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।
চলমান লকডাউন অমান্য করে প্রথম দিন অযৌক্তিক কারণে বাইরে বের হওয়ার অভিযোগে রাজধানীতে পুলিশের আটটি বিভাগ অভিযান পরিচালনা করেছে। বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত চালানো এসব অভিযানে ৫৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের আটটি বিভাগের ৫১টি থানা এলাকায় বিভিন্ন অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। এ ছাড়া মোবাইল কোর্টের মাধ্যমে ২১২ জনকে জরিমানা করা হয়েছে। মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে ৩৯১ জনকে।

Leave a Reply

Your email address will not be published.