May 26, 2022

লকডাউনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে শাড়ি-গহনায় রঙিন কনে

সরকার ঘোষিত কঠোর লকডাউনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে চট্টগ্রাম মহনগরীর জাকির হোসেন রোডে দেখা মিলেছে বিয়ের সাজে সাজা কনে। লকডাউনের মধ্যেই লাল টুকটুকে শাড়িতে কনে সেজে ফিরছিলেন তরুণী।

আজ বৃহস্পতিবার (১ জুলাই) লকডাউনের প্রথম দিনেই নিয়ম ভেঙেছেন অনেকে। লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

নিষেধাজ্ঞা অমান্য করে কেউ রাস্তায় বেরিয়েছেন লকডাউন দেখতে, আবার কারও বের হওয়ার কারণ স্রেফ আড্ডা! অনেকের মুখেই ছিল না মাস্ক, মানা হয়নি স্বাস্থ্যবিধি।

নগরীর জাকির হোসেন রোডে দেখা মিলেছে বিয়ের সাজে সাজা কনেও। লকডাউনের মধ্যেই লাল টুকটুকে শাড়িতে কনে সেজে ফিরছিলেন তরুণী। মুখে মেকআপ, ছিল গায়ে ভর্তি গহনাও। তবে মুখে মাস্কটাই শুধু ছিল না! রিকশাচালকের মাস্ক ছিল, কিন্তু মুখে নয়, থুতনিতে। তবে রিকশার অপর নারী যাত্রীর মুখে মাস্ক দেখা গেছে।

এর আগে সকালে সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, চট্টগ্রামে করোনা সংক্রমণের হার বাড়ছে। প্রজ্ঞাপনে উল্লিখিত জরুরি কাজগুলো ছাড়া অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার অনুরোধ জানাচ্ছি।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণ রোধে আজ বৃহস্পতিবার (১ জুলাই) থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত `কঠোর বিধিনিষেধ’ আরোপ করেছে সরকার। এ সময় জরুরিসেবা দেওয়া দপ্তর-সংস্থা ছাড়া সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল-দোকানপাট বন্ধ থাকবে। তবে গণমাধ্যমসহ কিছু জরুরি পরিষেবা এ বিধিনিষেধের আওতাবহির্ভূত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.