May 21, 2022

কঠোর বিধিনিষেধের সুফল: ক,রো,না,য়, মৃ, ত্যু, ও শনাক্ত কমেছে

কঠোর বিধিনিষেধের সুফল: ক,রো,না,য় মৃ,ত্যু, ও শনাক্ত কমেছে
facebook sharing buttontwitter sharing buttonmessenger sharing buttonwhatsapp sharing buttonsharethis sharing button
কঠোর বিধিনিষেধের সুফল: করোনায় মৃ,ত্যু, ও শনাক্ত কমেছে
লকডাউনে সেনাবাহিনীর চেকপোস্ট।

একদিনের ব্যবধানে দেশে করোনায় মৃ,ত্যু,কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভা,ই,রা,সে, আ,ক্রা,ন্ত, হয়ে আরও ১৮৫ জনের মৃ,ত্যু,হয়েছে। এনিয়ে দেশে মৃ,তে,র, সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ হাজার ১৮৯ জনে। গত ১৪ দিন ধরে করোনায় শতাধিক মৃ,ত্যু,দেখছে বাংলাদেশ। গতকাল ৯ জুলাই দেশে সর্বোচ্চ ২১২ জন মৃত্যু হয়।

শনিবার (১০ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৭৭২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৯ হাজার ৩১৫ জনে।

গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ২৩১ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৮৮৪টি নমুনা। যেখানে শনাক্তের হার ৩১ দশমিক ৪৬ শতাংশ। এ পর্যন্ত শ,না,ক্তে,র, মোট হার ১৪ দশমিক ৫৬ শতাংশ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে নতুন করে সু,স্থ, হয়েছেন ৫ হাজার ৭৫৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ৮ লাখ ৬৮ হাজার ১৩৯ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১৮৫ জনের মধ্যে ষাটোর্ধ ৯২ জন। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন ও ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছে।
২৪ ঘণ্টায় মা,রা, যাওয়াদের মধ্যে পুরুষ ১২১ জন ও মহিলা ৬৪ জন। যাদের মধ্যে বাসায় ১২ জন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, খুলনা বিভাগে স,র্বো,চ্চ, ৫১ জন, ঢাকা বিভাগে ৭০ জন, চট্টগ্রাম বিভাগে ২০ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, বরিশাল বিভাগে ১০ জন, সিলেট বিভাগে ৭ জন, রংপুর বিভাগে ১১ জন, ময়মনসিংহ বিভাগে ৩ জন মা,রা, গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে ক,রো,না,ভা,ই,রা,স, শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভা,ই,রা,সে, আ,ক্রা,ন্ত, প্রথম একজনের মৃ,ত্যু, হয়।

Leave a Reply

Your email address will not be published.