মুস্তাফিজকে ছাড়িয়ে নামিবিয়ার পেসারের রেকর্ড

মুস্তাফিজকে ছাড়িয়ে নামিবিয়ার পেসারের রেকর্ড

ক্রিকেট পাড়ায় নাম ডাক নেই, শক্তির দিক থেকেও আহামরি কিছু নয়। তবে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়া নামিবিয়ার ক্রিকেটাররা এরই মধ্যে দিতে শুরু করেছেন হুঙ্কার। টুর্নামেন্টের আগ মুহূর্তে এই সংস্করণে দারুণ এক কীর্তি গড়েছেন দলটির পেসার ইয়ান ফ্রাইলিঙ্ক। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাঁহাতি পেসারদের মধ্যে সেরা বোলিংয়ের রেকর্ড এখন ফ্রাইলিঙ্কের। তিনি ছাড়িয়ে গেছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমানকে।

দুবাইয়ে মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টিতে ৪ ওভারে ২৪ রান দিয়ে ৬ উইকেট নেন ফ্রাইলিঙ্ক। আইসিসির সহযোগী দেশগুলোর মধ্যেও যা সেরা বোলিংয়ের রেকর্ড। তার আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাঁহাতি পেসারদের মধ্যে সেরা বোলিং ছিল মুস্তাফিজের। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউ জিল্যান্ডের বিপক্ষে ২২ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছিলেন বাংলাদেশের এই পেসার।

ইতিহাসের পঞ্চম বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৬ উইকেট নিয়েছেন ফ্রাইলিঙ্ক। বাকিরা হলেন ভারতের পেসার দিপক চাহার ও লেগ স্পিনার যুজবেন্দ্র চেহেল, শ্রীলঙ্কার সাবেক স্পিনার অজান্তা মেন্ডিস এবং অস্ট্রেলিয়ার বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগার। একমাত্র বোলার হিসেবে দুইবার ৬ উইকেট নিয়েছেন মেন্ডিস।

আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিং চাহারের। ভারতের ডানহাতি এই পেসার বাংলাদেশের বিপক্ষে ৭ রান দিয়ে উইকেট নিয়েছিলেন ৬টি। আমিরাতের বিপক্ষে ফ্রাইলিঙ্কের দুর্দান্ত বোলিংয়েই ১৬০ রানের লক্ষ্য দিয়ে ১৭ রানের জয় পায় নামিবিয়া। বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসের জন্য যা তাদের সাহায্য করবে।

আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিং চাহারের। ভারতের ডানহাতি এই পেসার বাংলাদেশের বিপক্ষে ৭ রান দিয়ে উইকেট নিয়েছিলেন ৬টি। আমিরাতের বিপক্ষে ফ্রাইলিঙ্কের দুর্দান্ত বোলিংয়েই ১৬০ রানের লক্ষ্য দিয়ে ১৭ রানের জয় পায় নামিবিয়া।

দক্ষিণ আফ্রিকার পর আফ্রিকা অঞ্চল থেকে দ্বিতীয় দেশ হিসেবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে লড়বে নামিবিয়া। ২০১৯ সালে বাছাইপর্বে ওমানকে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নেয় তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে সরাসরি খেলার সুযোগ নেই নামিবিয়ার। প্রাথমিক পর্ব পেরিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নিতে হবে তাদের।

দলটির সঙ্গে ‘A’ গ্রুপে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। আগামী ১৮ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ যাত্রা।

সব সময় আধুনিক বিশ্বের নানান খবরা খবর সুস্থ বিনোদন ও ক্রিকেটের খবর পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন পোস্ট ভালো লাগলে আমাদের কনটেন্ট শেয়ার করে দিন সোশ্যাল মিডিয়ায়। ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।

One Comment on “মুস্তাফিজকে ছাড়িয়ে নামিবিয়ার পেসারের রেকর্ড”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *